Thursday, March 7, 2024

প্যান কার্ড পোর্টালের জন্য পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট কিভাবে বানাবেন ?

 UTI PSA police verification certificate

আপনার কাছে যদি একটি অনলাইনে দোকান থাকে বা সাইবার ক্যাফে থাকে এবং সেখান থেকে যদি আপনি প্যান কার্ডের পরিষেবা প্রদান করে থাকেন, তাহলে বর্তমানে প্যান কার্ড ডিপার্টমেন্টের তরফ থেকে একটি নোটিশ জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে প্যান কার্ড পোর্টালের কাজ ভবিষ্যতে জারি রাখতে হলে প্যান কার্ড পোর্টালে একটি পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট আপলোড করতে হবে ।

এই পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেটটি আপলোড করা অত্যন্ত জরুরী এবং বাধ্যতামূলক । তাই সমস্ত SUB PSA দেরকে আগামী ১৫ই মার্চ 2024 মধ্যে এই পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট UTI  পোর্টালে আপলোড করতে হবে । পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট আপলোড করার ডেট আগামীতে বাড়ানো হবে কিনা সে বিষয়ে কোনো আপডেট নেই । তবে এই নির্দিষ্ট ডেট এর মধ্যে যারা পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট আপলোড করবেন না তাদের আইডি ইনএকটিভ করে দেওয়া হবে। 

এখন প্রশ্ন হচ্ছে কিভাবে এই পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট পাওয়া যাবে ?পুলিশ ভেরিফিকেশনের মানে হচ্ছে আপনার থানা থেকে আপনার বিষয়ে যাচাই করন করা অর্থাৎ আপনার বিরুদ্ধে কোন কেস আছে কিনা বা কোন মামলা আছে কিনা, এক কথায় বলতে গেলে আপনি কোন অপরাধী কিনা । আপনি যখন পুলিশ ভেরিফিকেশনের জন্য আবেদন করবেন আপনার থানাতে ,তখন আপনার থানা থেকে আপনার বিষয়ে সমস্ত তথ্য যাচাই করে একটি সার্টিফিকেট দেয়া হবে|  এটিকেই বলা হবে পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট ।

এই পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট পাওয়ার জন্য একটি আবেদন করতে হবে আবেদন পত্রটি কিভাবে করতে হবে তার একটি ডেমো আবেদনপত্র আপনাদেরকে বোঝানোর জন্য নিচে ডাউনলোড লিংক দেয়া হলো সেখান থেকে আপনারা ডাউনলোড করে নিতে পারেন। এছাড়াও ইউটিআই ডিপার্টমেন্টের যে অফিসিয়াল নোটিফিকেশন সেটাও নিচে দেয়া হল ।

Application for police verification certificate Download

Notice for police verification certificate Download

যত তাড়াতাড়ি পারবেন পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট আবেদন করুন এবং আপলোড করুন ভবিষ্যতে প্যান কার্ডের আইডি ইন অ্যাক্টিভ এর হাত থেকে বাঁচাতে ।

0 comments: