Wednesday, December 6, 2023

লক্ষীর ভান্ডার প্রকল্পের পেমেন্ট ও আবেদনের স্ট্যাটাস দেখুন অনলাইন থেকে


 

লক্ষীর ভান্ডার প্রকল্পের পেমেন্ট ও আবেদনের স্ট্যাটাস দেখুন অনলাইন থেকে

আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ সরকারের চালু করা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করেছেন। আবেদন করার পর অনেকেই বুঝতে পারছেন না যে আপনার আবেদন পত্রটি গৃহীত হয়েছে নাকি রিজেক্ট হয়েছে ।

এখন আর চিন্তা করার কারণ নেই আপনারা অনলাইন থেকে আপনার লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদনের স্ট্যাটাস চেক করতে পারবেন নিজের হাতে থাকায় স্মার্টফোনের সাহায্যে ।আবেদনের স্ট্যাটাস চেক করার জন্য শুধুমাত্র আপনার কাছে আধার কার্ডের নাম্বার থাকলেই হবে অর্থাৎ আবেদনকারীর আধার কার্ডের সাহায্যে অনলাইন থেকে লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদনের স্ট্যাটাস চেক করা যাবে। শুধু তাই নয় যে সমস্ত মহিলারা প্রকল্পের টাকা পাচ্ছেন তারা অনলাইন থেকে দেখে নিতে পারবেন তাদের পেমেন্টের যাবতীয় স্থিতি।যেমন কবে কবে নির্দিষ্ট কোন মহিলা লক্ষ্মীর ভান্ডারে টাকা পেয়েছেন এবং আগামী কবে পাবেন ।


Track Applicant & View Payment Status

পশ্চিমবঙ্গের রাজ্য সরকার এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পটি চালু করেছেন পশ্চিমবঙ্গের সমস্ত মহিলাদের জন্য যে সমস্ত মহিলাদের বয়স ২৫ বছরের উপরে তারা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন ।এই প্রকল্পে আবেদন করলে মহিলারা প্রতি মাসে ৫০০ টাকা করে সরকারি ভাতা পেয়ে থাকেন ।এই প্রকল্পের ফলে পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ এলাকার মহিলারা বিশেষভাবে উপকৃত হচ্ছেন ।

প্রথমেই ওপরের দেওয়া লিংকে ক্লিক করুন ক্লিক করার সঙ্গে সঙ্গেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদনের স্ট্যাটাস চেক করার অপশন খুলে যাবে। লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদনের স্ট্যাটাস চেক করতে পারবেন মূলত চারটে জিনিসের সাহায্যে ।রেজিস্টার মোবাইল নাম্বার ,এপ্লিকেশন নাম্বার ,স্বাস্থ্য সাথী কার্ড নাম্বার ,আধার কার্ড নাম্বার।


রেজিস্টার মোবাইল নাম্বার ,এপ্লিকেশন নাম্বার ,স্বাস্থ্য সাথী কার্ড নাম্বার ,আধার কার্ড নাম্বারএর মধ্যে যেটা আপনার কাছে থাকবে সেটা নির্দিষ্ট জায়গায় বসাবেন এবং পাশের ঘরে ক্যাপচা কোর্ট ফিলাপ করে সাবমিট করবেন তাহলেই আপনার কাছে লক্ষীর ভান্ডার প্রকল্পের স্ট্যাটাস খুলে যাবে। 

0 comments: