Wednesday, December 7, 2022

অনলাইনে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদনের স্ট্যাটাস চেক করার নতুন পদ্ধতি 2023

 অনলাইনে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদনের স্ট্যাটাস চেক করার নতুন পদ্ধতি।


বর্তমানে প্রায় সকলেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য আবেদন করেছেন। বেশিরভাগ মহিলারাই এই প্রকল্পের সুবিধা। এমন অনেকই রয়েছেন যারা নতুন লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদন জমা দিয়েছেন।

কিন্তু তারা বুঝতে পারছেন না তাদের আবেদনটি একসেপটেড হয়েছে কিনা। এখন খুবই সহজেই অনলাইনের মাধ্যমে চেক করে নিতে পারবেন আপনাদের লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদনের স্ট্যাটাস। অর্থাৎ যারা যারা দুয়ারের সরকার প্রকল্পের মাধ্যমে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদন করেছিলেন তারা শুধুমাত্র মোবাইল নাম্বারের মাধ্যমেই অনলাইন থেকে দেখে নিতে পারবেন এই লোকটির ভান্ডার প্রকল্পের আবেদনের স্থিতি। আবেদন পত্রটি একসেপটেড হয়ে গেলেই আবেদনকারীরা লক্ষীর ভান্ডার প্রকল্পের বেনিফিট পেতে থাকবেন। আপনারা সবাই ভাল করেই জানেন যে এই লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করলে আবেদনকারীরা পশ্চিমবঙ্গ রাজ্য সরকার থেকে প্রতিমাসে সরাসরি তাদের ব্যাঙ্ক একাউন্টে 500 টাকা করে পেয়ে থাকেন।

কিভাবে অনলাইন থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদনের স্ট্যাটাস চেক করা যায়?

                 লক্ষীর ভান্ডার স্ট্যাটাস চেক

যে সমস্ত মহিলারা এখনো পর্যন্ত লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করেননি তারা এখনি তাদের এলাকার দুয়ারের সরকার ক্যাম্পে গিয়ে আবেদনপত্রটির সংগ্রহ করতে পারেন। লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন পত্র টি সঠিকভাবে পূরণ করে দুয়ারে সরকার ক্যাম্পেই জমা করতে হবে।লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে হলে নিম্নলিখিত ডকুমেন্ট গুলি আবেদনকারীর দরকার হয়।


i) আধার কার্ড

ii) রেশন কার্ড

iii) ব্যাংকের পাস বই

iv) পাসপোর্ট সাইজ ফটো

পশ্চিমবঙ্গের রাজ্য সরকার তথা মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সূচনা করেছিলেন। এই লক্ষীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে বর্তমানে পশ্চিমবঙ্গের বহু মহিলারা প্রতিমাসে 500 টাকা করে আর্থিক সাহায্য পেয়ে থাকেন।


0 comments: