Wednesday, January 17, 2024

Online All Bank Aadhaar Seeding and Status check


Online All Bank Aadhaar Seeding and Status check

বর্তমানে আমাদের সকলের কাছেই কোনো না কোনো ব্যাংকের অ্যাকাউন্ট রয়েছে এই ব্যাংক একাউন্টে যদি আপনারা সরকারের বিভিন্ন প্রকল্পের টাকা পেতে চান তাহলে আপনার অ্যাকাউন্টটি আধারের সাথে Seeding হওয়া দরকার । আধার সেটিং বলতে বোঝায় একাউন্টের সাথে আধার কার্ডের লিংক ।আপনার অ্যাকাউন্টের সাথে যদি আধার কার্ডের লিঙ্ক করা থাকে তাহলে আপনারা বিভিন্ন সরকারি প্রকল্পের টাকা সরাসরি আপনার একাউন্টে পেতে থাকবেন। যেমন লক্ষীর ভান্ডার, কৃষক বন্ধু, প্রধানমন্ত্রী কৃষক সম্মান নিধি, স্কলারশিপ ইত্যাদি প্রকল্পের টাকা সরাসরি আপনার একাউন্টে ঢুকে যাবে ।

কিন্তু আমরা অনেকেই জানিনা আমাদের আধার কার্ডটির সাথে কোন ব্যাংকের একাউন্ট লিংক হয়ে আছে তাই আপনারা চাইলে খুব সহজেই অনলাইন থেকে আধার নাম্বারের মাধ্যমে চেক করে নিতে পারবেন যে আপনার অ্যাকাউন্টটি বর্তমানে কোন কোন ব্যাংকের সাথে লিঙ্ক হয়ে রয়েছে ।

যদি আপনার অ্যাকাউন্টটি কোন ব্যাংকের এর সাথে লিঙ্ক হয়ে না থাকে তাহলে আপনারা অনলাইন থেকে এবং অফলাইন থেকে দুই ভাবেই আপনার অ্যাকাউন্টের সাথে আধার কার্ড লিঙ্ক করাতে পারবেন ।বর্তমানে বেশ কিছু ব্যাংক রয়েছে যেগুলো অনলাইন থেকে আধার লিঙ্ক করতে দেয় এবং বেশ কিছু ব্যাংক রয়েছে যেগুলো নিয়ে অনলাইনে এই সুবিধা নেই সে ক্ষেত্রে আপনাকে নির্দিষ্ট ব্রাঞ্চে গিয়েই আধার লিঙ্ক করাতে হবে ।

নিচের লিংকে ক্লিক করে আপনারা খুব সহজেই চেক করতে পারবেন আপনার আধার নাম্বার দিয়ে যে আপনার আধার কার্ডটি কোন একাউন্ট এর সাথে লিংক হয়ে রয়েছে ।





 Online Aadhaar Seeding


Indian Bank Online Aadhaar Seeding

Indusind Bank 
 Online Aadhaar Seeding

Union Bank of India 
Online Aadhaar Seeding

Kotak Mahindra Bank 
 Online Aadhaar Seeding

Punjab National Bank 
 Online Aadhaar Seeding

Indian Overseas Bank 
 Online Aadhaar Seeding





0 comments: