বর্তমানে আধার কার্ড ভারতবর্ষের প্রত্যেকটা নাগরিকের কাছেই রয়েছে |এই আধার কার্ড পরিচয় পত্র হিসাবে আমরা ব্যবহার করি |তবে আধার কার্ডের বিভিন্ন অনলাইন পরিষেবাগুলি ব্যবহার করার জন্য আধার কার্ডের সাথে মোবাইল নাম্বার লিঙ্ক থাকতে হয় |
ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংকের ডোর স্টেপ পরিষেবাগুলি নিম্নলিখিত
1.নতুন একাউন্ট খোলা
2.টাকা জমা করা বা টাকা তোলা
3.মানি টান্সফার করা
4.রিচার্জ ও বিল পেমেন্ট
5.একাউন্ট সম্পর্কিত অন্যান্য পরিষেবা
6.আধার এনেবেল পেমেন্ট সিস্টেম
7.থার্ড পার্টি পরিষেবা যেমন -লাইফ ইন্সুরেন্স, জেনারেল ইন্সুরেন্স, মিউচুয়াল ফান্ড
8.ফাইন্যান্সিয়াল পরিষেবা যেমন -আধার কার্ডের সাথে মোবাইল নাম্বার লিঙ্ক করা বা আপডেট করা |ডিজিটাল লাইফ সার্টিফিকেট জেনারেশন অর্থাৎ জীবন প্রমান সার্টিফিকেট |ইত্যাদি
ডোর স্টেপ পরিষেবা গুলো নেওয়ার জন্য অবশ্যই আপনাকে নিচে দেওয়া নাম্বারে ফোন করে অ্যাপোয়েন্টমেন্ট বুক করতে হবে |
155299
1800-180-7980
ফোন করার পর দুদিন পর আপনার রিকুয়েস্ট একসেপ্ট হবে এবং রিকুয়েস্ট একসেপ্ট হওয়ার 10 থেকে 12 দিনের মধ্যে আপনার বাড়িতে এসে আপনার পরিষেবাটি তারা প্রদান করবে |
**ডোর স্টেপ পরিষেবা নেওয়ার জন্য প্রতি এক কিলোমিটার চার্জ rs 20+gst
charge list : https://www.ippbonline.com/web/ippb/doorstep-banking-charges1
twitter link :https://twitter.com/pib_comm/status/1417410456059138051/photo/1
0 comments: