Saturday, May 7, 2022

Covid Vaccine Certificate with Photo download 2022


 

আজকে আপনাদেরকে দেখানো হবে কিভাবে আপনারা অনলাইন থেকে আপনার কোভিদ ভ্যাকসিন সার্টিফিকেট ফটো সহ ডাউনলোড করবেন।

এতদিন ধরে আপনারা যে কোভিদ সার্টিফিকেট পেয়েছেন বা ডাউনলোড করেছেন সেটাতে যার নামে সার্টিফিকেট তার কোনো ফটো থাকে নি কিন্তু এখন আপনারা আপনার ফটো সহ কোভিদ সার্টিফিকেট খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। এই কোভিদ সার্টিফিকেটে আপনার ভ্যাকসিন এর সমস্ত ডিটেলস দেওয়া থাকবে থাকবে আপনার সমস্ত পার্সোনাল ইনফরমেশন এবং থাকবে আপনার ফটো। আপনি চাইলে এই ফটোটি ও খুবই সহজে চেঞ্জ করে নিতে পারবেন।

চলুন দেখে নিই কিভাবে ফটো সহ কোভিদ সার্টিফিকেট ডাউনলোড করা যায় ।

স্টেপ ১: প্রথমেই নিচের দেওয়া লিংকে ক্লিক করতে হবে এরপর আপনার কাছে নির্দিষ্ট ওয়েবসাইট টা খুলে যাবে। এরপর নির্দিষ্ট জায়গায় আপনার মোবাইল নাম্বার দিতে হবে। সেই মোবাইল নাম্বার টায় আপনারা ব্যবহার করবেন যে মোবাইল নাম্বারটা দিয়ে কোভিদ ভ্যাকসিনের সময় আপনারা  cowin ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করেছিলেন। মোবাইল নাম্বার সঠিকভাবে দেওয়ার পর সেন্ড ওটিপি উপর ক্লিক করতে হবে এরপর আপনার মোবাইল নাম্বারে একটা ওটিপি আসবে ওটিপি নাম্বার টা সঠিক জায়গায় দিয়ে সাবমিট করতে হবে।

স্টেপ ২ : টিপি সাবমিট করার সাথে সাথেই সেই মোবাইল নাম্বার দিয়ে যতজনের কোভিদ ভ্যাকসিন দেওয়া থাকবে তাদের নামের লিস্ট চলে আসবে। আপনি যার সার্টিফিকেটটা প্রেম করতে চান তার নামের পাশে জেনারেট সার্টিফিকেট এর উপর ক্লিক করতে হবে। এরপর আপনার কাছে সার্টিফিকেট এর একটা ভিডিও আসবে এবং আপলোড ফটো ওপর ক্লিক করে আপনার ফটোটি ওখানে আপলোড করে দিতে হবে এরপর নিচের দেওয়া আপডেট বাটনে ক্লিক করতে হবে। ব্যাস হয়ে গেল আপনার সার্টিফিকেট জেনারেট করা এবার আপনারা এই সার্টিফিকেটটি কে খুব সহজেই প্রিন্ট করে রাখতে পারেন।


Download Vaccine Certificate With Photo 

0 comments: